HomeMarketingসোশ্যাল মিডিয়া মার্কেটিং কি?

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি?

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি?

সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন এবং বিপণন হল সোশ্যাল মিডিয়া সিস্টেম ব্যবহার করে আপনার টার্গেট শ্রোতাদের সাথে আপনার ব্র্যান্ড তৈরি করতে, বিক্রয় বৃদ্ধি করতে এবং ইন্টারনেট সাইটের ট্র্যাফিক জোরদার করতে। এতে আপনার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে উচ্চ-মানের সামগ্রী প্রকাশ করা, আপনার অনুগামীদের শোনা এবং আকৃষ্ট করা, আপনার ফলাফলগুলি পরিদর্শন করা এবং সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপনগুলি চলার অন্তর্ভুক্ত৷

এছাড়াও বিভিন্ন ধরণের সোশ্যাল মিডিয়া অ্যাডমিনিস্ট্রেশন ইকুইপমেন্ট রয়েছে যা গ্রুপগুলিকে উপরে তালিকাভুক্ত সোশ্যাল মিডিয়া স্ট্রাকচারগুলি থেকে সর্বাধিক সুবিধা পেতে সহায়তা করে৷ উদাহরণস্বরূপ, বাফার হল সোশ্যাল মিডিয়া অ্যাডমিনিস্ট্রেশন টুলগুলির একটি প্ল্যাটফর্ম, যা আপনাকে আপনার সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর সাথে সাফল্য অর্জনে সহায়তা করতে পারে। আপনি একটি কোম্পানি নির্মাণ বা আপনার ব্যবসা উন্নয়নের পক্ষপাতী হোক না কেন, আমরা আপনাকে সফল সাহায্য করতে পছন্দ করি

সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর একটি দ্রুত ওভারভিউ

সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন এবং বিপণন প্রথম প্রকাশের মাধ্যমে শুরু হয়েছিল। ব্যবসাগুলি তাদের ওয়েবসাইটগুলিতে দর্শকদের তৈরি করতে এবং আশা করা যায়, বিক্রয়কে সোশ্যাল মিডিয়াতে তাদের বিষয়বস্তু সামগ্রী ভাগ করছে। কিন্তু সোশ্যাল মিডিয়া সম্প্রচারের বিষয়বস্তু সম্প্রচারের জন্য একটি সান্নিধ্যে পরিণত হয়েছে।

আজকাল, গোষ্ঠীগুলি স্বতন্ত্র উপায়ে অগণিত সামাজিক মিডিয়া ব্যবহার করে। উদাহরণস্বরূপ, একটি এন্টারপ্রাইজ যা উদ্বিগ্ন যে মানুষ তার কোম্পানি সম্পর্কে কী উচ্চারণ করছে তা নিয়ে সোশ্যাল মিডিয়া কথোপকথন স্ক্রিন করবে এবং প্রযোজ্য উল্লেখগুলির উত্তর দেবে (সোশ্যাল মিডিয়া শোনা এবং ব্যস্ততা)। একটি বাণিজ্যিক উদ্যোগ যা সোশ্যাল মিডিয়াতে কীভাবে পারফরম্যান্স করছে তা বুঝতে চায় একটি বিশ্লেষণ ডিভাইস (সোশ্যাল মিডিয়া অ্যানালিটিক্স) দিয়ে সোশ্যাল মিডিয়াতে তার নাগাল, ব্যস্ততা এবং আয় বিশ্লেষণ করবে। একটি বাণিজ্যিক এন্টারপ্রাইজ যে স্কেলে দর্শকদের একটি সুনির্দিষ্ট সেট অর্জন করতে চায় সে উচ্চ-লক্ষ্যযুক্ত সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপনগুলি চালাবে (সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন)।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর 3 মূল স্তম্ভ

1. কৌশল

আপনি সঠিকভাবে ডুব দেওয়ার আগে এবং সোশ্যাল মিডিয়াতে কিছু পোস্ট করার আগে, আসুন একটি ধাপে ফিরে আসা যাক এবং বৃহত্তর চিত্রটি দেখুন। প্রথম ধাপ হল আপনার সামাজিক মিডিয়া কৌশল সম্পর্কে চিন্তা করা।
তোমার লক্ষসমুহ কি? কিভাবে সোশ্যাল মিডিয়া আপনাকে আপনার বাণিজ্যিক উদ্যোগের লক্ষ্য অর্জনে সহায়তা করতে পারে? কিছু গোষ্ঠী তাদের প্রস্তুতকারকের সচেতনতা বাড়াতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে, অন্যরা ইন্টারনেট সাইটের দর্শক এবং বিক্রয়ের জন্য এটি ব্যবহার করে। সোশ্যাল মিডিয়া অতিরিক্তভাবে আপনাকে আপনার ব্র্যান্ডের চারপাশে ব্যস্ততা তৈরি করতে, একটি সম্প্রদায় তৈরি করতে এবং আপনার গ্রাহকদের জন্য একটি পৃষ্ঠপোষক সহায়তা চ্যানেল হিসাবে পরিবেশন করতে সহায়তা করতে পারে।

আপনি কোন সামাজিক মিডিয়া সিস্টেমগুলিতে ফোকাস করতে পছন্দ করেন? উপরে উদ্ধৃত সবচেয়ে গুরুত্বপূর্ণ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি হল ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার, লিঙ্কডইন, পিন্টারেস্ট, ইউটিউব , এবং স্ন্যাপচ্যাট৷ এছাড়াও আরও ছোট এবং আপ-এবং-আগত প্ল্যাটফর্ম রয়েছে, যেমন টাম্বলার, টিক টক, এবং নোঙ্গর এবং সামাজিক মেসেজিং প্ল্যাটফর্ম, যেমন মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং উইচ্যাট। শুরু করার সময়, সমস্ত প্ল্যাটফর্মে থাকার চেয়ে আপনার লক্ষ্য টার্গেট অডিয়েন্স চালু আছে বলে ধরে নিচ্ছেন এমন কয়েকটি সিস্টেম বেছে নেওয়া ভাল।

2. পরিকল্পনা এবং প্রকাশনা

ছোট প্রতিষ্ঠানের জন্য সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন এবং বিপণন সাধারণত সোশ্যাল মিডিয়াতে নিয়মিত উপস্থিতির মাধ্যমে শুরু হয়। প্রায় তিন বিলিয়ন মানুষ (৩,০০০,০০০,০০০) সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিদ্যমান থাকার মাধ্যমে, আপনি আপনার ভবিষ্যত গ্রাহকদের সহায়তায় আপনার কোম্পানিকে অবস্থান করার সম্ভাবনা সরবরাহ করেন।

সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করা একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি ওয়েবলগ পোস্ট, একটি ছবি বা একটি ভিডিও শেয়ার করার মতোই সহজ৷ আপনি আপনার অ-সর্বজনীন ফেসবুক প্রোফাইলে কীভাবে শেয়ার করবেন তার মতোই। যাইহোক, আপনি স্বতঃস্ফূর্তভাবে বিষয়বস্তু তৈরি এবং প্রকাশ করার পরিবর্তে আপনার বিষয়বস্তুকে আগে থেকেই ফর্ম্যাট করতে চান। এছাড়াও, আপনি সোশ্যাল মিডিয়াতে আপনার অর্জনকে সর্বাধিক করে তুলছেন তা নিশ্চিত করতে, আপনি সঠিক সময় এবং ফ্রিকোয়েন্সিতে আপনার টার্গেট মার্কেট পছন্দ করে এমন উজ্জ্বল সামগ্রী রাখতে চান।

3. শোনা এবং ব্যস্ততা

আপনার বাণিজ্যিক উদ্যোগ এবং সোশ্যাল মিডিয়া ফলো করার সাথে সাথে আপনার নির্মাতার সম্পর্কে কথোপকথনও বাড়বে। ব্যক্তিরা আপনার ওয়েব-ভিত্তিক বিনোদন পোস্টগুলিতে মন্তব্য করবে, তাদের ভার্চুয়াল বিনোদন পোস্টগুলিতে আপনাকে লেবেল করবে, বা আপনাকে সরাসরি বার্তা দেবে

লোকেরা সম্ভবত সোশ্যাল মিডিয়াতে আপনার নির্মাতার বিষয়ে আপনাকে জানাতে ব্যতীত আলোচনা করবে। তাই আপনি আপনার ব্র্যান্ড সম্পর্কে সোশ্যাল মিডিয়া কথোপকথন স্ক্রিন করতে চান। যদি এটি একটি সুবিধাজনক মন্তব্য হয়, তাহলে আপনি তাদের হতবাক এবং আনন্দিত করার বিপদ পাবেন। অন্যথায়, আপনি সাহায্য প্রদান করতে পারেন এবং পরিস্থিতি খারাপ হওয়ার আগে ঠিক করতে পারেন।

আপনি সমস্ত সামাজিক মিডিয়া কাঠামো জুড়ে আপনার সমস্ত বিজ্ঞপ্তি ম্যানুয়ালি পরীক্ষা করতে পারেন তবে এটি পরিবেশ বান্ধব নয় এবং আপনি এমন পোস্টগুলি দেখতে পাবেন না যা আপনার ব্যবসার সামাজিক মিডিয়া প্রোফাইলে ট্যাগ করেনি। আপনি একটি বিকল্প হিসাবে একটি সামাজিক মিডিয়া শ্রবণ এবং ব্যস্ততা ডিভাইস ব্যবহার করতে পারেন যা আপনার সমস্ত সামাজিক মিডিয়া উল্লেখ এবং বার্তাগুলিকে একত্রিত করে, যেমন পোস্টগুলি যা আপনার ব্যবসার সামাজিক মিডিয়া প্রোফাইলে ট্যাগ করেনি৷

সোশ্যাল মিডিয়া মার্কেটিং রিসোর্স

সোশ্যাল মিডিয়া সিস্টেমগুলি সাধারণত বিকশিত হয়। যখন ফেসবুক প্রথম শুরু হয়েছিল, তখন মানুষ শুধুমাত্র পাঠ্য বিষয়বস্তুর আপডেট শেয়ার করতে পারত। এখন, ইমেজ, ভিডিও, স্টে ভিডিও এবং গল্পের মতো অনেক কন্টেন্ট ম্যাটেরিয়াল কোডেক আছে।

সুতরাং, সামাজিক মিডিয়া বিজ্ঞাপন এবং বিপণন ক্রমাগত পরিবর্তন হচ্ছে, খুব. আমরা আপনাকে সোশ্যাল মিডিয়াতে বিজয়ী হওয়ার জন্য সমস্ত অত্যাধুনিক সমন্বয় এবং কৌশলগুলির সাথে আপ টু ডেট থাকতে সহায়তা করতে চাই৷

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments